মায়ের মুখে গল্প (১০টি বই) - ইকরিমিকরি । আমাদের স্বপ্নরাজ্য
হোম শপ ব্যাগ ভর্তি বই মায়ের মুখে গল্প (১০টি বই)

মায়ের মুখে গল্প (১০টি বই)

৳ 1,340.00

ব্যাগ ভর্তি বই। ১০টি বই একসাথে।

অং বং চং

অং, বং আর চং তিনটা বাচ্চা। থাকে স্কাই ব্লু অ্যাপার্টমেন্টে। ওরা কিন্তু ‘স্কাই ব্লু অ্যাপার্টমেন্ট’ বলতে পারে না। বলে ‘খাইবুএপানটেন’। ওরা আসলে মানুষ, নাকি বাচ্চা ভূত? এই মজার গল্পটিও লিখেছেন ধ্রুব এষ। আর এঁকেছেন সারা টিউন। তোমার বয়স যদি ৩-৬ হয় তাহলে তো তুমি অং, বং, চংয়ের বন্ধুই। ঝটপট বইটি কিনে ওদের সঙ্গে বন্ধুত্ব করে নিতে পারো।

ভারি মজা তো!

একদিন একটা পাখি আকাশে উড়ে গেল। না না, সত্যিকারের পাখি নয়, খাতায় আঁকা পাখি। উড়ে গেল ফড়িং, প্রজাপতি, সূর্য, চাঁদ আর ঘুড়িও। তারপর উড়ে গেল একটা মেঘ। সে-ও আঁকা ছিল খাতায়। ভারি মজা তো! তারপর কী কী হলো, না পড়লে জানবে কী করে? ভারি মজার এই গল্পটা লিখেছেন ধ্রুব এষ। লিখেছেন কিন্তু, আঁকেননি! এঁকেছেন সারা টিউন। তোমার বয়স যদি ৩-৬ হয়, তাহলে তোমার জন্যই এ বইটি!

পাখিদের খুশির দিন

দোয়েল পাখি রমা ঘোষের বাড়ি গেল মিঠাই আনতে। রমা ঘোষ দোয়েলকে এক হাঁড়ি মিঠাই দিল। তারপর সে বনের দিকে উড়ে চলল। সেখানে কাককে মিঠাই খাওয়াল। এমনি করে সে উড়ে উড়ে শালিক, টুনটুনি, ময়না, টিয়াসহ আরো অনেক পাখির বাসায় গেল। সবাইকে মিঠাই খাওয়াল। মিঠাই খেয়ে সবাই ভাবল-দোয়েল মিঠাই কেন খাওয়াল...?

বাঘ এসেছে বাঘ ভাগরে সবাই ভাগ

টুকি সাজুগুজু করে যাচ্ছে খালার বাড়ি। পথে পড়ল মহিষ পাড়া। হঠাৎ! কে যেন বলল, বাঘ এসেছে বাঘ, ভাগরে সবাই ভাগ। অমনি সব মহিষ ছুটতে লাগল। যে যেদিকে পারল। টুকি তো অবাক! বাঘ!

ঝপাৎ ঝপ<br><span>(Jhopat Jhop)</span>

ঝপাৎ করে কী পড়ল পানিতে। কোকিল পড়ল কি? না, কোকিল তো বাড়িতেই আছে। তাহলে কি মোরগ পড়ল? না। কুকুর পড়ল। না। ছাগল পড়ল না, খরগোশও পড়ল না। তাহলে কী পড়ল?

কংকাবতী

একটা সময় ছিল যখন জোনাকিদের আলো ছিল না। তখন অন্ধকারে খাবার জোগাড় করতে খুব কষ্ট হতো। অন্ধকারে দেখতে না পেয়ে বিষপাতা খেয়ে কঙ্কাবতীর ছোট ভাইটি অসুস্থ হয়ে পড়েছিল। তারপর...।

মা কাক ছা কাক

মায়ের সাথে গাছের ডালে ওড়া শেখার খেলা খেলছে কাক ছানা। উড়তে চায় এখনই। আর একটু বড় হওয়ার তর সইছে না কিছুতেই। উড়তে গিয়ে ধপাস করে পড়ল মাটিতে। কিন্তু মাটিতে কী অপেক্ষা করছে, বন্ধু না বিপদ?

টিনা আর মিনা

হঠাৎ করেই ছোট্ট হয়ে গেলাম। ছোট্ট মানে ছোট্ট! এক্কেবারে চার কি পাঁচ! আমার হাতে আহমেদ রিয়াজের ‌‌’টিনা আর মিনা’ বইয়ের মলাট দেখব নাকি বই খুলে ভেতরে যাব বুঝতে পারলাম না। মলাটের মধ্যেই ঘুরতে ঘুরতে বইটা পড়েই ফেললাম।

হালুম! আলুম

একটাই বন। তো সে বনে থাকে...আচ্ছা, বইয়ের নাম দেখেও তো বোঝা যায়, কাদের কথা বলছি। কারা হালুম বলে ডাকে। মা যদি হালুম বলে ওরা বলে আলুম!

ঘুলঘুলি নাকি চড়ুইর বাসা

চড়ূই কোথায় বাসা বানায়? ঘুলঘুলিতে বাসা বানিয়ে ওরা ডিম পাড়ল। কয়টা ডিম? কত দিন পর ডিম থেকে ছানা বের হলো। আহা, সবগুলো তো ফুটল না। চড়ুই মায়ের কষ্ট হলো। কয়টা ডিম ফুটল? বলো তো কয়টা ছানা বের হলো?
SKU: IK777BO03RSNONAFAMZ-1075195-1-1 Category:

রিভিউ

এখনো কোনো রিভিউ নেই

আপনার রিভিউ দিন “মায়ের মুখে গল্প (১০টি বই)”
Shopping Cart